নিউজটি শেয়ার করুন

জুনের মাঝামাঝি থেকে করোনা পরীক্ষা শুরু করবে চট্টগ্রামের শেভরন (ভিডিওসহ)

জিয়াউল হক ইমন: জুন মাসের মাঝামাঝি থেকে বেসরকারীভাবে ৩ হাজার ৫ শত টাকা মূল্যে করোনা পরীক্ষা(কোভিড-১৯) শুরু করবে চট্টগ্রামের শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি (পিটিই) লিমিটেড।

রোগী ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার বিষয় মাথায় রেখে শেভরনের মূল শাখা পাঁচলাইশ ও অন্য দুটি শাখা বন্দরটিলা এবং হালিশহরে পরীক্ষা না করার সিদ্ধান্ত নিয়েছে। তবে আগ্রাবাদ, হালিশহর ও বন্দরের যেকোন এক জায়গায় স্থান নির্ধারণ করে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে প্রথমদিকে ১শ জনের করোনা পরীক্ষা পর্যায়ক্রমে চাহিদা অনুযায়ী ৩শ থেকে ৫শ জনের করোনা পরীক্ষারও কথা জানিয়েছে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি (পিটিই) লিমিটেড কতৃপক্ষ।

বুধবার(২০ মে ) বিকালে সিপ্লাসটিভির সাথে একান্ত সাক্ষাৎকারে এ তথ্য জানান, শেভরনের ব্যবস্থাপনা পরিচালক ডা.এ. এ গোলাম মর্তুজা হারুন।

তিনি জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউ এইচ ও), স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্ট সব দপ্তরের সবকটি নিয়ম মেনে আমাদের করোনা পরীক্ষা(কোভিড-১৯) শুরু হবে। সাথে সাথে টেস্টের দামের সাথে নাম মাত্র ফিতে আইসোলেশন ও হোমকোয়ারেন্টোইনে থাকাদের জন্য প্রয়োজনে বাড়ি বাড়ি গিয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহও করা হবে।

প্রসঙ্গত: স্বাস্থ্য অধিদফতর সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি ১৯শে মে ১৩টি বেসরকারি প্রতিষ্ঠানকে কোভিড-১৯ পরীক্ষার অনুমতি দিয়েছে। চট্টগ্রামের শেভরন ছাড়া বাকী ১২টির মধ্যে ১১টি রাজধানী ঢাকায় এবং ১টি বগুড়ায়। এছাড়াও চট্টগ্রামে সরকারিভাবে নগরীতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম মেডিকেল কলেজ এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)ল্যাবে বর্তমানে করোনাভাইরাস শনাক্তের জন্য নমুনা পরীক্ষা চলছে।

বিস্তারিত দেখতে নিচে দেয়া ভিডিও লিঙ্কটিতে প্রবেশ করুন।