নিউজটি শেয়ার করুন

জিয়াউর রহমানের মাজার নিয়ে কটুক্তি করার কারো অধিকার নেই

সনজিত কুমার শীল, আমিরাত প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রবাসী বিএনপির পরিবার ওয়ার্ল্ড অনলাইন আবুধাবি শাখার উদ্বোধন ও বিএনপি’র ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার আবুধাবির মদিনা যায়েদ ইব্রাহিম রেস্টুরেন্ট বলরুমে আলোচনা এবং প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রবাসী পরিবার ওয়ার্ল্ড অনলাইন আবুধাবী শাখার সভাপতি মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে এস,কে সুলতানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনলাইন গ্রুপের সাংগঠনিক সম্পাদক মহিলা নেত্রী কাজল মির্জা।

কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অনলাইন বিএনপি পরিবার ওয়ার্ল্ড অনলাইন সাধারণ সম্পাদক ফরিদ আহমদ।

সহ-সাধারণ সম্পাদক হান্নান মিয়া, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ জলিল, সিনিয়র সদস্য জুবের আহমদ, মহিলা সম্পাদিকা রত্না আক্তার, সিনিয়র সদস্য বাহার মির্জা, মোহাম্মদ তারেক, সন্দ্বীপ ফোরামের সাধারণ সম্পাদক মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সুয়েদ সহ আরো অনেকে।

বক্তারা বলেন জিয়াউর রহমান একজন বীর উত্তম । জিয়াউর রহমান ছিলেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তিনি চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দেন। আজকে বর্তমান স্বৈরাচারী সরকার সেটা মানতে রাজি নন ।

বক্তারা আরো বলেন জিয়াউর রহমানের মাজার নিয়ে যে ধরনের কটুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করে যাচ্ছেন বাংলার জনগণ তাতে প্রতিবাদ জানান । বক্তারা আরো বলেন সরকার যদি জনগণের ভোটে আজকে রাষ্ট্র পরিচালনা করত তাতে এই ধরনের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলতে পারতেন না। ভোটবিহীন, গণতন্ত্রবিহীন সরকার ও রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ। দেশে যদি জনগণের ভোট দেওয়ার অধিকার থাকতো তাহলে সারা বিশ্বের জনগণ বুঝতে পারত কাদের পক্ষে শক্তি বেশি। আপনাদের ক্ষমতা অধিকার রাখে না যতক্ষণ পর্যন্ত দেশে গণতন্ত্র ফিরে আসবেনা।

বক্তব্যে আরও বলেন বর্তমান সরকারের দেওয়া লকডাউন এর কারণে প্রবাসীরা দেশে গিয়ে আটকে পড়েছেন। বর্তমান সরকার সব সময় বলেন মধ্যম আয়ের দেশ কিন্তু আজকে বাংলাদেশের প্রবাসীরা আটকে পড়েছেন একমাত্র পিসিআর টেস্ট মেশিন এর কারনে। অনতিবিলম্বে আটকা পড়া প্রবাসীদের আমি রাতে ফেরার জন্য এয়ারপোর্ট গুলোতে পিসিআর মেশিন বসানো দাবি জানান।

অনুষ্ঠানে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন প্রবাসী বিএনপির পরিবার ওয়ার্ল্ড অনলাইনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ শাহ জালাল ( সাজু)। টেলিফোন কনফারেন্সে আরো বক্তব্য রাখেন ঢাকা সিটি কর্পোরেশন সাবেক ওয়ার্ড কাউন্সিলর জাতীয়তাবাদী মহিলা দলের যুগ্ন সম্পাদক রাবেয়া আলম।

অনুষ্ঠানে সম্মিলিতভাবে কেককেটে দলের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠান শেষে বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও বিশ্ববাসীর করোনা থেকে মুক্তির জন্য মোনাজাত ও দোয়া মাহফিল করেন ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুল জলিল।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments