নিউজটি শেয়ার করুন

জামিন পেয়েছেন নুর মোস্তফা টিনু

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্ত হন নুর মোস্তফা টিনু। তিনি নগরীর চকবাজার এলাকার কথিত যুবলীগ নেতা।

সোমবার (১৮ জানুয়ারি) বিকেলে জামিনে মুক্ত হন।

কারাগার থেকে চকবাজারের বাসায় এসে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেই তিনি প্রয়াত আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জিয়ারত করতে বের হন।

কারাগারে থেকেই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে চকবাজার ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন নুর মোস্তফা টিনু। তবে পরে সাইয়েদ গোলাম হায়দার মিন্টুকে সমর্থন দিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে বেপরোয়া হয়ে উঠেছে টিনু গ্রুপ। সবশেষ গত ৮ জানুয়ারি বিকেল ৫টার দিকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রচারণা মিছিলে সশস্ত্র হামলা চালায় কিশোর গ্যাং লিডার নুর মোস্তফা টিনুর অনুসারীরা।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া তথ্য মতে, হামলার নেতৃত্বে ছিলেন টিনুর অনুসারী কিশোর গ্যাং নেতা ইভান ও পিস্তল গিয়াস। ওইদিন চকবাজার ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের একটি প্রচারণা মিছিল অলিখাঁ মসজিদ মোড় হয়ে গুলজার মোড়ে আসার পরপরই টিনু গ্রুপের লোকজন কিরিচ, রড, অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় মো. আরিফ (১৮) নামের এক ছাত্রলীগ নেতা গুরুতর আহত হন।

গত বছরের ২২ সেপ্টেম্বর রাতে নগরের চকবাজার এলাকা থেকে নুর মোস্তফা টিনুকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) একটি দল। এরপর তার বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে তল্লাশি চালিয়ে একটি বিদেশি শর্টগান ও ৬৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নুর মোস্তফা টিনুর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করার পর তাকে পাঁচলাইশ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। র‌্যাবের হাতে গ্রেফতার হওয়ার পর থেকে কারাগারে ছিলেন নুর মোস্তফা টিনু।