নিউজটি শেয়ার করুন

জননেতা ফজলুল কবির চৌধুরীর মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার

সিপ্লাস প্রতিবেদক: বিশিষ্ট রাজনীতিবিদ ও পার্লামেন্টারিয়ান, সমাজসেবী, জননেতা এ কে এম ফজলুল কবির চৌধুরীর ৪৯তম মৃত্যুবার্ষিকী বৃহস্পতিবার। এ উপলক্ষে চট্টগ্রাম জেলার রাউজান থানাধীন গহিরা গ্রামে মরহুমের নিজ বাড়িতে নানা কর্মসূচি পালন করা হবে।

বৃহস্পতিবার (৯সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় মরহুমের বাড়ির কবরস্থান সংলগ্ন মসজিদে পবিত্র খতমে কোরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে মরহুমের আত্মীয়স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

এ কে এম ফজলুল কবির চৌধুরী ১৯৭২ সালের ৯ সেপ্টেম্বর ইন্তেকাল করেন। তিনি পূর্বপাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলের নেতা এবং পূর্বপাকিস্তান প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তিনি চট্টগ্রাম পোর্ট ট্রাস্টের ভাইস চেয়ারম্যান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট, মেরিন অ্যান্ড মার্কেন্টাইল একাডেমির গভর্নর ও চট্টগ্রাম ডিস্ট্রিক্ট কাউন্সিলের কাউন্সিলর ছিলেন। তিনি রাউজান শান্তির দ্বীপের ও রাউজান কলেজের প্রতিষ্ঠাতা। আলহাজ এ কে এম ফজলুল কবির চৌধুরী সক্রিয় রাজনীতি ছাড়াও বহু জনহিতকর কাজ ও সেবামূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ছিলেন।

জাতীয় সংসদ সদস্য ও রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, ইন্টারপার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) মানবাধিকারবিষয়ক কমিটির প্রেসিডেন্ট এ বি এম ফজলে করিম চৌধুরী মরহুম ফজলুল কবির চৌধুরীর পুত্র।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments