নিউজটি শেয়ার করুন

চিটাগাং গ্রামার স্কুলের চোরাইকৃত কম্পিউটার উদ্ধার, আটক ২

সিপ্লাস প্রতিবেদক: কোতোয়ালী থানাধীন সার্সন রোডস্থ চিটাগাং গ্রামার স্কুলের চোরাইকৃত কম্পিউটারসহ ২ জনকে আটক করেছে পুলিশ। এঘটনায় মোশারফ হোসেন সুমন (৪৮) বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেন।

বুধবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার সময় তাদেরকে আটকের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম জানান, চিটাগাং গ্রামার স্কুলে গত ৯ ফেব্রুয়ারি সকাল অনুমান ১০টার সময় রুটিন মাফিক চেক করতে যায় স্কুলের আপার সেকশনের সিকিউরিটি অফিসার মোশারফ হোসেন সুমন (৪৮)।

এ সময় স্কুলের ৩য় তলায় অধ্যক্ষ রুমের ভিতর চেক করলে রুমের ভিতর থাকা ১টি সিপিইউ ১টি মনিটর নাই। এরপর স্কুলের অন্যান্য রুমেও একই অবস্থা। পরবর্তীতে তিনি বিষয়টি স্কুল কর্তৃপক্ষকে জানালে চারিদিকে খোঁজাখুঁজি করে জানানোর জন্য বলেন। তারপর তিনি স্কুলে থাকা সিসিটিভি ক্যামেরার ফুটেজ চেক করে দেখেন যে, আসামী মোঃ নাহিদ আরমান জিসান (৩১) গত ৭ ফেব্রুয়ারি বিকাল অনুমান সাড়ে চারটা থেকে সাড়ে ৫টার সময় স্কুলের ৩য় তলায় অধ্যক্ষ এবং ৪র্থ তলায় কাউন্সিলর রুমের ভিতর থেকে ৪টি সিপিইউ, ৩টি মনিটর চুরি করে নিয়ে যায়।

স্কুল কর্তৃপক্ষ বিষয়টি বুঝতে পেরে ১০ ফেব্রুয়ারি সকাল সাড়ে দশটার সময় আসামীকে স্কুলে ডিউটিরত অবস্থায় পেয়ে আটক করে থানায় খবর দিলে এএসআই শহিদুল ইসলাম মোল্লা ফোর্স নিয়ে আসামীকে হেফাজতে নেয়। এসআই মোঃ মোমিনুল হাসান মামলার তদন্তকালে ধৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে আসামী চুরির কথা স্বীকার করে। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে সে চোরাই সিপিইউ এবং মনিটর কমদামে বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় যুব উন্নয়ন কারিগরি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে আসামী মোঃ সেলিম উল্লাহ (৩৫) এর কাছে বিক্রয় করেছে বলে জানালে আসামীর দেওয়া তথ্য ও দেখানো মতে এসআই মোঃ মোমিনুল হাসান সঙ্গীয় অফিসার সহ বাকলিয়া থানাধীন কালামিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে যুব উন্নয়ন কারিগরি কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রে আসামী মোঃ সেলিম উল্লাহ (৩৫) কে গ্রেফতার করে ও তার দেয়া তথ্যমতে ৩টি মনিটর, ৪টি সিপিইউ উদ্ধার করে বলে জানান ওসি।

আটককৃতরা হলেন,  মোঃ নাহিদ আরমান জিসান (৩১), পিতা-জাহাঙ্গীর আলম, সাং-ইলিয়াছ ব্রাদার্সের বাড়ী, ৬নং ওয়ার্ড, ডাকঘর-চকবাজার, থানা-চাঁন্দগাও, জেলা-চট্টগ্রাম কর্মক্ষেত্রের ঠিকানা-সিকিউরিটি গার্ড, চিটাগাং গ্রামার স্কুল আপার সেকশন, সার্সন রোড, জামালখান, থানা-কোতোয়ালী, জেলা-চট্টগ্রাম এবং মোঃ সেলিম উল্লাহ (৩৫), পিতা-মৃত কবির আহম্মদ, সাং-পশ্চিম পুইদন্ডী, থানা-বাঁশখালী, জেলা-চট্টগ্রাম বর্তমানে-কালামিয়া বাজার, রহমান ম্যানশন, থানা-বাকলিয়া, জেলা-চট্টগ্রাম।