নিউজটি শেয়ার করুন

চসিক প্রশাসকের দ্বায়িত্ব ছাড়লেন সুজন, ক্ষমতা এখন প্রধান নির্বাহী কর্মকর্তার হাতে

সিপ্লাস প্রতিবেদক: হঠাৎ জানতে পারলেন তাঁর দায়িত্ব গ্রহণের ১৮০দিন পূর্ণ হয়েছে। বিষয়টি জেনেই চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক পদ থেকে বিদায় নিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি খোরশেদ আলম সুজন।

সোমবার (১ ফেব্রুয়ারি) দায়িত্ব গ্রহণের নির্ধারিত ছয় মাস পূর্ণ হতেই খোরশেদ আলম সুজন সিটি করপোরেশনের প্রশাসক পদ থেকে সরে গেলেন।

বিষয়টি সিপ্লাসটিভির এডিটর ইন চীফ আলমগীর অপুকে টেলিফোনে নিশ্চিত করেছেন খোরশেদ আলম সুজন।

নতুন নির্বাচিত পরিষদ ক্ষমতা গ্রহণের আগ পর্যন্ত প্রশাসকের দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হক। মোজাম্মেল হকের তার কাছ থেকেই পাঁচ বছরের জন্য দায়িত্ব বুঝে নেবেন সদ্য নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী।

কিন্তু মোজাম্মেল হক বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‌‘গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক অত্যাবশ্যকীয় ও আর্থিক দায়িত্ব পালন করবেন।’

গত বছরের ৫ আগস্ট হিসেবে দায়িত্ব নেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। করোনাভাইরাস পরিস্থিতির কারণে চসিক নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত না হওয়ায় সুজনকে প্রশাসকের দ্বয়িত্ব দেয়া হয়।