নিউজটি শেয়ার করুন

চন্দনাইশ পৌরসভা নির্বাচনে আ. লীগের প্রার্থী মাহবুবুল আলম জয়ী

সিপ্লাস প্রতিবেদক: চন্দনাইশ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকার মেয়র প্রার্থী মাহবুবুল আলম খোকা ১৫ হাজার ৯শ ৫৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এলডিপি মনোনীত প্রার্থী আইনুল কবির ছাতা প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৯শ ১৬ ভোট। এছাড়া ইসলামি ফ্রন্ট মনোনীত মুহাম্মদ ফারুক বাহাদুর মোমবাতি প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮শ ২৯ ভোট  ও  বিএনপি মনোনীত প্রার্থী মাহাবুবুল আলম চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪১৩ ভোট।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯ টি ওয়ার্ডের ১৬ টি কেন্দ্রের ৭৮টি স্থায়ী ও ৫টি অস্থায়ী বুথে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গণনা শেষে রাত ৯টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাচনের রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ হোসেন ফলাফল ঘোষণা করেন।

এবারের চন্দনাইশ পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

৯টি ওয়ার্ডে মোট ভোটার ২৮হাজার ৯শ ৯৭জন, এর মধ্যে পুরুষ ভোটার ১৫হাজার ১শ ৯৯জন ও মহিলা ভোটার ১৩হাজার ৭শ ৯৮জন।

সকালে নির্বাচন চলাকালে কেন্দ্র দখল ও জাল ভোট দেয়ার ঘটনায় বেশ কয়েকটি কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ, ককটেল বিষ্ফোরণ ও গুলিবর্ষণের ঘটনাও ঘটে। এসব ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছে।