নিউজটি শেয়ার করুন

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন ১০ এপ্রিল

সিপ্লাস প্রতিবেদক: ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের চট্টগ্রাম মহানগর শাখার সম্মেলন আগামী ১০ এপ্রিল অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে নগর স্বেচ্ছাসেবক লীগের কর্মী সমাবেশে সংগঠনের নগর কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম জিয়াউদ্দিন এ ঘোষনা দেন।

জিয়াউদ্দিন বলেন, ‘আমরা আজ কর্মী সমাবেশের মধ্যদিয়ে আগামী ১০ এপ্রিল স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগরের সম্মেলন আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছি। এ সিদ্ধান্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দকে জানানো হয়েছে। তাছাড়া আগামী ২৩ মার্চ আমরা স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উদযাপন করবো। এবং সম্মেলনের আগে নগরীর সকল ওয়ার্ডে কর্মী সভা করবো।

দলীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক কমিটি গঠন হয়েছে ২০০১ সালের সেপ্টেম্বর মাসে। বর্তমানে এ কমিটির মেয়াদ চলছে ১৯ বছর ৬ মাস। দীর্ঘ এত বছরে কখনও হয়নি সম্মেলন, নেই পূর্ণাঙ্গ কমিটিও। হয়নি থানা এবং ওয়ার্ড কমিটিও। ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হওয়া বাংলাদেশ আওয়ামী লীগের এ অঙ্গসংগঠনটির ২০০১ সালের পূর্বে সাংগঠনিক কাঠামো ও কর্মকাণ্ড ছিল না চট্টগ্রাম নগরীতে। এতে অ্যাডভোকেট এএইচএম জিয়া উদ্দিনকে আহ্বায়ক, যুগ্ম-আহবায়ক কেবিএম শাহজাহান, সালাউদ্দিন আহমেদসহ ২১ সদস্যবিশিষ্ট চট্টগ্রামে একটি প্রথম আহবায়ক কমিটি দিয়েই নগরে এ সংগঠনের যাত্রা শুরু হয়।

এ কমিটি গঠনের পরপরই ৪১টি প্রশাসনিক ওয়ার্ডে সাংগঠনিকভাবে কমিটি গঠন ও কর্মীসভার মাধ্যমে শুরু হয় ব্যাপক কর্মকাণ্ড ও তৎপরতা। আহবায়ক কমিটি গঠনের কয়েক মাস পরেই বিচ্ছিন্ন কয়েকটি সভা হলেও কার্যত ঝিমিয়ে পড়ে সাংগঠনিক কর্মকাণ্ড। দেখা যায়নি দৃশ্যমান কাজ। হয়নি দীর্ঘ বছরে কোন সম্মেলন।

সম্মেলনের নতুন তারিখ ঘোষনার সাথে সাথে নগর সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে সম্মেলনর প্রস্তুতি। এবার হচ্ছে নগর সেচ্ছাসেবকলীগের প্রথম সম্মেলন।