নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামে সেনাবাহিনী চালু করবে ‘ফ্রি ঈদ বাজার’(ভিডিওসহ)

জিয়াউল হক ইমন: ঈদকে সামনে রেখে বন্দর নগরী চট্টগ্রামে নিম্ন আয়ের মানুষদের জন্য তিনদিন ব্যাপী প্রায় ৪ হাজার পরিবারের মাঝে লুঙ্গি, শাড়ি ও গামছাসহ প্রয়োজনীয় ঈদের কাপড় তুলে দেওয়ার জন্য ‘ফ্রি ঈদ বাজার’ চালু করবে বাংলাদেশ সেনাবাহিনী।

বুধবার (১৩ মে) সকালে নগরীর ওয়াসা মোডের জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে ১ মিনিটের ফ্রি বাজার চালু করার সময়  এ কথা বলেন ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড’র ডাইরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল তানভীর মাজহার সিদ্দিকী।

সেনাবাহিনীর এই কর্মকর্তা এ সময়  করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের জন্য ১ মিনিটের ফ্রি সবজির বাজার মাসব্যাপী চালু রাখার মাধ্যমে প্রায় ২০ হাজার পরিবারের পাশে থাকা সহ ঘরে ঘরে গিয়ে খাদ্যসহায়তা অব্যাহত রেখে কর্মহীনদের স্বাভাবিক জীবনে ধরে রাখার জন্য সহায়তা দিয়ে পাশে থাকার ঘোষনাও দেন।

তিনি বলেন, পুরা কার্যক্রমটা একটা সেবা কার্যক্রম এটা ত্রাণ সহায়তা নয় এই উপলব্দি থেকে এটা দেওয়া। যাতে এই কঠিন সময়ে কর্মহীনরা স্বাভাবিক জীবন ধারণ করতে পারেন।

প্রসঙ্গত: করোনাভাইরাস সংক্রমণে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুঃস্থ পরিবারগুলোর মধ্যে বিনামূল্যে চাল ও সবজি বিতরণ করতে সেনাবাহিনী চালু করেছে এক মিনিটের বাজার। সরাসরি প্রান্তিক কৃষকের কাছ থেকে ন্যায্য মূল্যে সবজি কিনে আনার পর পৌঁছে দেওয়া হচ্ছে উপার্জনহীন হয়ে পড়া পরিবারগুলোর কাছে।

ফ্রি এই বাজারে এক হাজার দুঃস্থ ও কর্মহীন পরিবারের জন্য বিনামূল্যে মাস্ক, সাবান, চাল ও মৌসুমি শাকসবজি বিতরণের ব্যবস্থা করা হয়েছে, যা এই সপ্তাহে আরও দু’দিন আয়োজন করা হবে।

বাজারজুড়ে টেবিলে সাজানো ছিল চাল এবং বিভিন্ন ধরনের সবজি। ছিল মাস্ক-সাবানও। বাজারে ঢোকার সময় সবাইকে আগে সাবান দিয়ে হাত ধুয়ে জীবাণুমুক্ত হতে হয়েছে। এরপর প্রথম টেবিলেই রাখা ছিল মাস্ক এবং বাজারের ব্যাগ। বাকি সব টেবিলে সাজানো নানা ধরনের সবজি। লোকজন নিজেদের পছন্দমতো সবজি ব্যাগে ভরে নিয়েছেন।