নিউজটি শেয়ার করুন

কুটুমবাড়ী রেস্টুরেন্টসহ ১১ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা

কুটুমবাড়ী রেস্টুরেন্টসহ ১১ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা

সিপ্লাস প্রতিবেদক: ফেনী সদর এবং চট্টগ্রামের হাটহাজারী উপজেলা ও নগরের বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী এলাকায় ভেজাল বিরোধী ৪টি মোবাইল কোর্ট পরিচালনা করে ১১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হল: ফেনীর মোহনা ফুড প্রোডাক্টস, হাটহাজারীর এফএসফুড প্রোডাক্টস, ডায়মন্ড বেকারী, খাজা বেকারী, ঘোষ বেকারী, নগরীর আগ্রাবাদের সিজল বেকারী, হালিশহরের গাউছিয়া বেকারী, খুলশীর মেসার্স হোম মেইড ফুড, ওয়াসার কুটুমবাড়ী রেস্টুরেন্ট এবং অলংকার এলাকার আলিফ রেস্টুরেন্ট।

র‌্যাব-৭ এর  সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার ভেজাল বিরোধী মোবাইল কোর্ট পরিচালনার বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে কিছু অসাধু ব্যবসায়ী জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন, খাবারে কৃত্রিম রং মিশ্রণ ও মেয়াদ উত্তীর্ণ বেকারী পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের চারটি মোবাইল কোর্ট পরিচালনা করে ফেনী সদর এবং চট্টগ্রামের হাটহাজারী, বায়েজিদ বোস্তামী, ডবলমুরিং, হালিশহর, খুলশী, পাহাড়তলী এলাকায় ১১টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

পরবর্তীতে উক্ত প্রতিষ্ঠান তল্লাশী করে বিপুল পরিমাণ অনুমোদনহীন বিস্কুট, মেয়াদ উর্ত্তীণ রুটি, মেয়াদ উত্তীর্ণ মিষ্টি, ডালডা, বিভিন্ন ধরনের ফ্লেভার, টেস্টিং সল্ট, ভিনেগার এবং বিভিন্ন উপকরণ ধ্বংস করা হয় এবং জরিমানার অর্থ সরকারী কোষাগারে জমা করা হয়েছে।

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments