নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৪৭৩ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৬

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৪৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে আরও ৬জন মারা গেছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে চট্টগ্রামে মোট ৪৩ হাজার ১৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৮টি ল্যাবে ২ হাজার ৩৮৬টি নমুনা পরীক্ষায় ৪৭৩জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরীর ৩৯০ জন এবং উপজেলার ৮৩ জন। এসময়ে করোনায় ৬ জন মৃত্যুবরণ করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষায় ৭৯ জনের, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬০টি নমুনা পরীক্ষায় ৮৮জনের, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২৩টি নমুনা পরীক্ষায় ২৩ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষায় ১১৬ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বেসরকারী ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২০২টি নমুনা পরীক্ষায় ৭৬জনের, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৮টি নমুনা পরীক্ষায় ৭০জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষায় ২০জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।