নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৩৩

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রামের গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৩৩ জনের। এসময়ে মৃত্যুবরণ করেছেন আরও ৪ জন।

আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ৪৬ জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে বুধবার (৮ সেপ্টেম্বর) প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৫০৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৬টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮০টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২১৩টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৫ জন, বিআইটিআইডি ল্যাবে ২৮ জন, চমেক ল্যাবে ৩০ জন এবং সিভাসু ল্যাবে ২৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৪৯টি নমুনা পরীক্ষা করে ৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৭৫টি নমুনা পরীক্ষা করে ৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ২ জন, আরটিআরএল ল্যাবে ৯টি নমুনা পরীক্ষা করে ১জন, মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৮টি নমুনা পরীক্ষা করে ৪ জন, এপিকে ৭৭ টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া অ্যান্টিজেন টেস্টে ২৫টি, ল্যাব এইডে ২টি এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments