নিউজটি শেয়ার করুন

চট্টগ্রামের ২৫ কেন্দ্রে বৃহস্পতিবার থেকে দ্বিতীয় ডোজের টিকাদান শুরু

সিপ্লাস প্রতিবেদক: চট্টগ্রামেও বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে করোনাভাইরাস টিকার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম।

মহানগরীর ১০টি এবং জেলার ১৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফৌজাদারহাটের বিআইটিআইডি কেন্দ্রে প্রথম ডোজের পাশাপাশি দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে।

চট্টগ্রামের সিভিল সার্জন (দায়িত্বপ্রাপ্ত) ডা. আসিফ খান জানান, এসএমএস প্রাপ্তির প্রেক্ষিতে নির্ধারিত তারিখে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করা যাবে। এসএমএস না আসলে প্রথম ডোজ গ্রহণের তারিখ হিসাব করে দুই মাস পরের তারিখে দ্বিতীয় ডোজের জন্য আসতে পারবেন টিকা গ্রহণকারীরা।

তিনি বলেন, “প্রতিটি টিকা কেন্দ্রে দ্বিতীয় ডোজের সঙ্গে প্রথম ডোজের টিকা দেওয়ার কার্যক্রম অব্যাহত থাকবে”।

বুধবার পর্যন্ত চট্টগ্রাম জেলায় মোট চার লাখ ৩৪ হাজার ৬১৫ জন প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন।

দ্বিতীয় ডোজের টিকাদানের জন্য শুক্রবার নতুন করে আরও তিন লাখ ছয় হাজার ডোজ চট্টগ্রামে পৌঁছাবে বলে জানা গেছে।

সারাদেশের মত গত ৭ ফেব্রুয়ারি চট্টগ্রামেও করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়েছিল।

ওইদিন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনসহ প্রশাসনের ঊর্ধতন কর্মকর্তারা প্রথম ডোজ নিয়েছিলেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বৃহস্পতিবার টিকার দ্বিতীয় ডোজ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রে নিতে পারেন বলে জানিয়েছেন।

দ্বিতীয় ডোজের টিকার জন্য চমেক হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, সিটি করপোরেশন জেনারেল হাসপাতালসহ বিভিন্ন কেন্দ্র প্রস্তুতি নিয়েছে বলে জেলা সিভিল সার্জন কার্যালয় জানায়।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, প্রথম দফায় চট্টগ্রামে তিন লাখ ৫৬ হাজার ডোজ টিকা আসে। পরে তাদের আরও ৯০ হাজার ডোজ সরবরাহ করা হয়।