নিউজটি শেয়ার করুন

চকরিয়া বায়তুশ শরফের মাহফিলে ইছালে ছাওয়াব এ রাহবারে বায়তুশ শরফ

আল্লাহ সমস্ত নবীদের যে মুযেজা দান করেছেন তার সবটুকুন একত্রে দান করেছেন মহানবী সা:কে

কক্সবাজার প্রতিনিধি: বিশিষ্ট ইসলামী গবেষক ও লেখক, আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশর সভাপতি, রাহবারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মোহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) বলেন, মহান আল্লাহ তাঁর সর্বশ্রেষ্ঠ সৃষ্টির মর্যাদা দিয়েছেন মানুষকে।

আর মানুষের মধ্যে তিনি সর্বশ্রেষ্ঠ হিসেবে সৃষ্টি করেছেন মুহাম্মদ (সা.)-কে। যাঁর মর্যাদাকে তিনি সব নবী-রাসুলের মার্যাদার উর্ধে স্থান দিয়েছেন। আল্লাহ পাক সমস্ত নবীদের যে মুযেযা দান করেছে তার সবটুকুন একত্রে দান করেছেন মহানবী (সা:)’কে।

তিনি বলেন, নবী রাসূলগণ দুনিয়াতে আগমণ করার পর যেমনিভাবে তাদের আনুগত্য এবং তাদের প্রতি মহব্বত পোষণ করা উম্মতের জন্য জরুরী ছিল, তেমনিভাবে নবী রাসুলগণের স্থলাভিষিক্ত খলিফাগণ, হক্কানী পীর মাশায়েখের কাছে বাইয়াত গ্রহণ করাও সাধারণ মানুষের জন্য জরুরী। কেননা দুনিয়াতে একমাত্র হক্কানী আলেম ও পীর মাশায়েখগনই হলেন নবী রাসুলগণের ওয়ারিশ।

তিনি বলেন, পীরের কাছে বাইয়াত হওয়ার আগে কামেল এবং খাঁটি পীর চিনে বাইয়াত নিতে হবে এবং তাঁর মধ্যে গুরুত্বপূর্ণ যে সকল গুণাবলী থাকা আবশ্যক তম্মধ্যে অন্যতম হলো: কুরআন হাদীসের ইলম থাকা, মুত্তাকী ও নেককার হওয়া, সুন্নতের অধিকারী হওয়া, কোন কামেল পীরের সংস্পর্শে থেকে বাতেনী ইলম হাসিল করা, আলেমগণের সমর্থন ও আস্থা থাকা, ছোহবত প্রতিক্রিয়াশীল হওয়া, উত্তরোত্তর তার পীরের মুরিদের অবস্থার উন্নতি ও সংশোধন হওয়া।

রাহবারে বায়তুশ শরফ আল্লামা শায়খ মুহাম্মদ আবদুল হাই নদভী (ম.জি.আ) ১৩ ফেব্রুয়ারী শনিবার রাতে চকরিয়া বায়তুশ শরফ কমপ্লেক্স আয়োজিত ইছালে সাওয়াব মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

চকরিয়া বায়তুশ শরফ কমপ্লেক্সের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন দুলাল মিয়ার সভাপতিত্বে ও মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা আবদুর রশিদ আল কাদেরী’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক মাস্টার সিরাজুল ইসলাম, আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ এর সহ সভাপতি অধ্যাপক শফিউর রহমান, নির্বাহী সদস্য হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, অধ্যাপক শাব্বির আহমদ। স্বাগত বক্তব্য রাখেন বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ চকরিয়া শাখার সাধারন সম্পাদক হাজী ছালেহ আহমদ সওদাগর।

এতে তাকরির পেশ করেন মাওলানা কাজী শিহাব উদ্দিন, মাওলানা লোকমান হাকিম।

উপস্থিত ছিলেন বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ চকরিয়া শাখার সহ সভাপতি খাজা নুরুল ইসলাম, মোহাম্মদ রেজাউল হক, চকরিয়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মুজিবুল হক প্রমুখ।