নিউজটি শেয়ার করুন

গ্রীন সিটি আল আইনে সার্বজনীনভাবে দূর্গা উৎসব পালনের প্রস্তুতি

সনজিত কুমার শীল: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির গ্রীন সিটি আল আইনে প্রতি বছরের ন্যায় এবারও শ্রী শ্রী দুর্গা মায়ের পূজা উদযাপনের লক্ষ্যে রবিবার(১২ ই সেপ্টেম্বর) আল আইন সুপার রেস্টুরেন্টের হলরুমে এক আলোচনার আয়োজন করা হয়।

আল আইন সার্বজনীন দুর্গা উৎসবের সভাপতি বাদল রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রকৌশলী উত্তম হাওলাদার, প্রকৌশলী বিকো রায়, সাংবাদিক সঞ্জিত কুমার শীল, ব্যবসায়ী পঙ্কজ ঘোষ, মিঠু মল্লিক, সুজন শর্মা, পলাশ চৌধুরী, বিষ্ণু শীল,সঞ্জয় পাল, সুজন দত্ত, উত্তম সুত্রধর,মিহির শর্মা, পঞ্চানন দে, চন্দন নাথ, বিপ্লব ভৌমিক, সুমন নাথ, বাসু দে, সজল নাথ সহ আর অনেকে বক্তব্য রাখেন।

আরব আমিরাতের আইন কানুন মেনে এবং স্বাস্থ্যবিধি মেনে উক্ত শারদীয় দুর্গোৎসব সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনা করার অঙ্গীকার প্রবাসী সনাতনী সার্বজনীন দুর্গোৎসব পরিচালনা পরিষদের। উল্লেখ্য বর্তমান বিশ্বে করোনা পরিস্থিতি মাথায় রেখেই সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্যবিধি মেনে পূজার আয়োজন করা হবে বলে সবাই একমত পোষণ করেন। আরো কিছু বিষয়ে সবাই একমত পোষণ করে।

যা নিম্নে দেওয়া হলঃ পূজায় আগত ভক্তবৃন্দরা অবশ্যই পিসিআর টেস্ট (আল হোসেন এ গ্রীন)এবং মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে অন্যতায় পূজা মন্ডবে প্রবেশের অনুমতি প্রদান করা হবেনা। পূজা মন্ডবে অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে(1.5m)। প্রত্যেকের শরীরের টেম্পারেচার চেক করা হবে। এবং প্রত্যেক ভক্ত ১০ মিনিটের অধিক পূজা মন্ডবে অবস্থান করতে পারবে না, করোনার পরিস্থিতির কারণে কোন প্রকার সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে না।

দর্শনার্থীদের জন্য সকাল সাতটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত মন্দির প্রাঙ্গণে যাতায়াত উন্মুক্ত থাকবে এরপরে কোন দর্শনার্থীকে মন্দিরে প্রবেশ করার অনুমতি প্রদান করা হবে না। পরিশেষে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ শারদীয় দুর্গোৎসব আয়োজনে সকলের সহযোগিতা কামনা করেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments