নিউজটি শেয়ার করুন

গর্জনিয়াতে বালি পাচারের মহোৎসব!

হাবিবুর রহমান সোহেল,রামু: রামুর গর্জনিয়া ইউনিয়নের জুমছড়ি এলাকায়, স্কুলের মাঠ ভরাটের নামে, (সরকারী সম্পদ) বালি পাচারের মহোৎসব চলছে। যার কারণে একদিকে যেমন সরকার হারাচ্ছে রাজস্ব , তেমনি অন্যদিকে মানছেন না মহামান্য হাইকোর্টের নির্দেশনা।

স্থানীয় জনপ্রতিনিধি ও ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেছেন, এসব অবৈধ বালিপাচারে জড়িত একই এলাকার বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক, মৃত বদিউল আলমের ছেলে, আজিজ মৌলার নেতৃত্বে ৫/৬ জনের একটি শক্তিশালী সিন্ডিকেট চক্র।

বৃহস্পতিবার বিকেলে একদল গণমাধ্যমকর্মীরা ওই এলাকায় সরেজমিনে ঘুরে দেখার সময় স্থানীয় জনপ্রতিনিধি ও সাবেক মেম্বার আবুল কাসেম জানান, বদিউল আলম স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক, মৃত বদিউল আলমের ছেলে, আজিজ মৌলার নেতৃত্বে ৫/৬ জনের একটি শক্তিশালী সিন্ডিকেট মহামান্য হাইকোর্টের নির্দেশ অমান্য করে (মহামান্য হাইকোর্ট জাংছড়ি বালিমহল ইজারা স্থগিত আদেশ করে) বিদ্যালয়ের মাঠ ভরাটের নামে, অবৈধভাবে বালি উত্তোলন করে স্কুলের মাঠে জমা করে, প্রতিনিয়ত বিভিন্ন ডাম্পার ও ট্রাকে করে টাকার বিনিময়ে বালি পাচার করছে।

এই বিষয়ে অভিযুক্ত আজিজ মৌলা ওইসব বালি বিক্রি করছেন বলে প্রতিবেদককে জানিয়েছেন। তিনি বৈধ, অবৈধ চিনেন না। তিনি বরাবর বালি বিক্রি করছেন।

স্থানীয় সচেতন মহল ও জনপ্রতিনিধিরা এই ব্যাপারে রামু উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করছেন।