নিউজটি শেয়ার করুন

কাপ্তাইয়ে এতিমদের ঈদ উপহার দিলো সেবাবাড়ি সংগঠন

নূর হোসেন মামুন, কাপ্তাই: কাপ্তাইয়ে প্রায় দেড়’শতাধিক এতিমের মাঝে ঈদ উপহার তুলে দিলো সম্প্রতি আত্মপ্রকাশ করা সেবাবাড়ি সংগঠনের সদস্যরা।

মঙ্গলবার (১৯ই মে) বিকালে কাপ্তাই ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সেবাবাড়ি সংগঠনের সভাপতি মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল।

এসময় বিশেষ অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা আ.লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, উপজেলা ছাত্রলীগ সভাপতি এম নূর উদ্দিন সুমন, ছাত্রনেতা মো. আক্তার আলম, ইউপি সদস্য মো. সজিবুর রহমান সজিব সহ আরও অনেকে।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন, সেবাবাড়ি সংগঠনের সাধারণ সম্পাদক মো. আব্দুলল্লাহ ইবনে ইউসুফ ফাহিম।

সংগঠন সুত্রে জানা যায়, দূর্যোগ দূঃসময়ে মানবসেবায় সেচ্ছায় এগিয়ে আসতে আগামী ২বছরের জন্য কলেজ-বিশ্ববিদ্যালয়পড়–য়া স্থানীয় ৩১জন ছাত্রের সমন্বয়ে গঠিত হয় ‘সেবাবাড়ি’। দেশবরেণ্য গুণীজনদের আদর্শ অনুসরণের মাধ্যমে মানবসেবায় কাজ করতে চায় সংগঠনের সদস্যরা।

মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল থাকার পাশাপাশি মাদকদ্রব্য প্রতিরোধেও আইন প্রয়োগকারী সংস্থাকে সহযোগিতার কথা জানায় সংগঠনটি। এছাড়াও মানসিক ভারসাম্যহীনদের সেবা করার পাশাপাশি ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধেও করার করতে অজ্ঞিকার জানায় সংগঠনটি। দুস্থ ও এতিমদের সহায়তার করবে সংগঠনটি।

সংগঠনটির এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেল জানান, পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত থাকা প্রয়োজন। বিশেষ করে একটি সেবমূলক সংগঠনের সঙ্গে। তোমরা নিজেরাই এমন সংগঠন গঠনের সিদ্ধান্ত নিয়েছো যা আসলেই অত্যান্ত প্রশংসনীয়।