নিউজটি শেয়ার করুন

করোনা প্রতিরোধে অবাধ চলাচল ঠেকাতে চট্টগ্রাম নগর পুলিশের কড়া চেকপোস্ট(ভিডিওসহ)

জিয়াউল হক ইমন: বন্দর নগরী চট্টগ্রামসহ সারা দেশে দিন দিন করোনা আক্রান্ত বেড়েই চলছে। করোনা সংক্রমণ রোধ ও অবাধ চলাচল ঠেকাতে নগরীর ৫টি প্রবেশমূখসহ বিভিন্ন মোড়ে নগর পুলিশ বসিয়েছে কড়া চেকপোস্ট।অপ্রয়োজনে রাস্তায় নামলে এবং বৈধ কাগজপত্র দেখাতে না পারলে নিচ্ছে আইনগত ব্যবস্থা।

রবিবার(১৭ মে) দিনগত গভীর রাতে চান্দগাঁও থানাধীন এক কিলোমিটার এলাকায় বসানো হয় পুলিশের কড়া চেকপোস্ট। পরিবার পরিজন নিয়ে ট্রাকে করে নগর ছাড়তেও দেখা গেছে।তবে পুলিশ নিরাপত্তার স্বার্থে তাদের ফেরত পাঠাতেও দেখা যায়। পাশাপাশি গভীর রাতে রাস্তায় চলাচলকারী প্রতিটি প্রাইভেট গাড়ী ও মোটরসাইকেল চেক করে ব্যবস্থা নিচ্ছে থানা পুলিশ।

সোমবার(১৮ মে)নগরীর জিইসি মোড়ে সন্ধ্যা থেকে রাত দশটা পর্য়ন্ত বসানো চেকপোস্টে অপ্রয়োজনে বাইরে বের হওয়া কাউকে ছাড় দিতে চোখে পড়েনি।অহেতুক কোন প্রাইভেট গাড়ী ও মোটরসাইকেল রাস্তায় বের হলে তাদের সতর্ক করাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছে ট্রাফিক পুলিশ।

দায়িত্বরত সার্জেন্ট সিপ্লাসকে জানান,বেশ কয়েকজন পুলিশ আক্রান্ত সত্বেও মনোবল ঠিক রেখে আমরা কাজ চালিয়ে যাচ্ছি।অযথা ঘোরাঘুরি ও বৈধ কাগজপত্র দেখাতে না পারলে আমরা আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ ট্রাফিক বিভাগের অতি: কমিশনার মোস্তাক আহমেদ খান সিপ্লাসকে জানান, সরকারী নির্দেশনার পাশাপাশি করোনা প্রতিরোধে নগরবাসী অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে অনুরোধ ও সচেতনতার কাজ চলমান আছে।বৈধ কাগজপত্র দেখাতে না পারলে মামলা দেওয়া হচ্ছে।করোনার ভাইরাস সংক্রমণ ঠেকাতে পুলিশের পাশাপাশি প্রতিটি নাগরিককে সতর্কতা ও সচেতনতার উপর জোর দিতে অনুরোধ করেছেন তিনি।

প্রসঙ্গত: নতুন করোনাভাইরাস মহামারীর বিস্তার বাড়তে থাকায় লকডাউনের মধ্যেও শিথিল হয়ে পড়া চট্টগ্রাম নগরীর আগমন- বহির্গমন নিয়ন্ত্রণে রোববার (১৭মে) থেকে ফের কড়াকড়ি আরোপ করে  চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরবাসীর বৃহৎ স্বার্থে করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে রবিবার সন্ধ্যা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ ও বাহির পথে সিএমপি কর্তৃক নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে।

কোন ব্যক্তি বা পরিবহন একান্ত জরুরী প্রয়োজন ব্যতীত যাতে চট্টগ্রাম মহানগরীতে প্রবেশ বা বাহিরে যেতে না পারেন সেজন্য ঐ দিন সন্ধ্যা থেকে নগরীর বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট জোরদার করা হয়েছে।

জরুরী সেবা ও রপ্তানি পণ্য সরবরাহ কাজে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনসমূহ এই নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এই নিয়ন্ত্রিত চলাচলের ক্ষেত্রে নাগরিকদের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

আরো বিস্তারিত দেখতে নিচে দেয়া ভিডিও লিঙ্কটিতে প্রবেশ করুন।