নিউজটি শেয়ার করুন

কক্সবাজারে প্রার্থীসহ আ.লীগের ১৩ নেতাকর্মীকে বহিষ্কার

কক্সবাজারে প্রার্থীসহ আ.লীগের ১৩ নেতাকর্মীকে বহিষ্কার

সিপ্লাস প্রতিবেদক: কক্সবাজারে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেওয়ায় ১৩ নেতাকর্মীকে দল থেকে সাময়িক বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। এদের মধ্যে ১১ প্রার্থী ও দুইজন প্রার্থীর সহযোগী হিসেবে অনুষ্ঠিতব্য ইউপি ও পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) তাদের সাময়িক বহিষ্কারের তথ্য নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

বহিষ্কৃতরা হলেন- টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী নুর হোসেন, হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দিন আহমদ, পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মোহাম্মদ শহিদুল্লাহ বিএ, মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন, মাতারবাড়ী ইউনিয়নের এনামুল হক রুহুল, মাস্টার মোহাম্মদ উল্লাহ, মাস্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদৌল্লাহ।

এছাড়া দলীয় প্রার্থীর বিপক্ষে গিয়ে ছেলে শাহাজাহানের পক্ষে প্রচারণা চালানোর দায়ে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান জাফর আলম, মহেশখালীর হোয়ানক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাফর আলম জহুরকেও সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম.এ মনজুর স্বাক্ষরিত এক চিঠিতে তাদের চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে না তা আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাদের চূড়ান্তভাবে বহিষ্কারের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবরে সুপারিশ পাঠানো হবে।

আরো পড়তে পারেন:

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments