নিউজটি শেয়ার করুন

উত্তরায় ৩৫টি বোমা উদ্ধার, ভবন ঘিরে রেখেছে পুলিশ

সিপ্লাস ডেস্ক: রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোডের পাশে নির্মাণাধীন একটি ভবন থেকে ৩৫টির মতো অবিস্ফোরিত হাত বোমা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ভবনের ভেতর প্রবেশ করে এখন পর্যন্ত ১০টি বোমা নিস্ক্রিয় করেছে বোম্ব ডিসপোজাল ইউনিট। বাকিগুলো নিরাপদে সরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।

ঢাকা মহানগর উত্তর গোয়েন্দা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (ডিসি) লাকি আক্তার বলেন, ‘নির্মাণাধীন ভবনটিতে অবিস্ফোরিত ৩৫টি মতো হাত বোমা ও বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গেছে। বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে। ইতোমধ্যে ১০টির মতো নিষ্ক্রিয় করা হয়েছে। সেখানে ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। তারা পরে এ বিষয়ে কথা বলবেন।’

ঘটনাস্থলে অবিস্ফোরিত বেশ কয়েকটি বোমা রয়েছে এমন খবরে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও উত্তরা পশ্চিম থানা পুলিশ বাড়িটির ঘিরে রেখেছে। আশেপাশে রাস্তাগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পাশের বাসাগুলো থেকে কাউকে ভেতরে বা বাইরে যেতে দিচ্ছে না পুলিশ।

শুক্রবার (২০ নভেম্বর) বিকালের দিকে অবিস্ফোরিত ওই বোমাসদৃশ বস্তুগুলো উদ্ধার করে পুলিশ। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ বিষয়ে বিস্তারিত বলতে পারছি না। প্রথমে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে যায়। পরে বোমাসদৃশ বস্তু মনে হলে ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়। তারা এসে কাজ করছেন।

জানা যায়, ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণের দিন ওই এলাকায় চারটি বোমা বিস্ফোরিত হয়েছিল। ওই ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে আবার অভিযান চালিয়ে ওই বাসায় মজুত থাকা অবিস্ফোরিত বোমাগুলো উদ্ধার করা হয়েছে।