নিউজটি শেয়ার করুন

ঈদগাঁওতে মুমূর্ষ বাবাকে বাজারে ফেলে গেলো সন্তানরা

ঈদগাঁওতে মুমূর্ষ বাবাকে বাজারে ফেলে গেলো সন্তানরা
ছবি: দোকানের সামনে শুয়ে আছে অসুস্থ মোহাম্মদ শাহজাহান

সেলিম উদ্দীন, কক্সবাজার প্রতিনিধি: পারিবারিক কলহের জেরে অসুস্থ বাবাকে পরিচয় দিচ্ছে না দুই সন্তান। মুমূর্ষু অবস্থায় ৫ দিন ধরে পড়ে আছে স্থানীয় একটি বাজারে৷ জনপ্রতিনিধি, সমাজ সর্দার ও স্থানীয়রা একাধিক বার ছেলেদের হাতে তুলে দিতে চাইলেও গা ঢাকা দেয় দু’ভাই৷

একই এলাকার এক ব্যক্তির তত্বাবধানে বাজারের একটি পরিত্যক্ত দোকানের সামনে শুয়ে আছে। বাকরুদ্ধ বাবা  কোন কথাও বলতে পারছে না।

অসুস্থ মোহাম্মদ শাহজাহান কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম টেকপাড়া এলাকার ছৈয়দ আহমেদের ছেলে।

বিয়ে করে কালির ছড়া এলাকায় তার শ্বশুর বাড়িতে স্বপরিবার থাকত। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে ঈদগাঁও ইউনিয়নের কালির ছড়া বাজারে।

স্থানীয়রা জানান,পড়ে থাকা  মোহাম্মদ শাহজাহান কালির ছড়া চৌধুরী পাড়া এলাকার জনৈক ব্যক্তির মেয়েকে বিয়ে করে সেখানেই সংসার শুরু করেছিল।

তাদের ঔরসে ২ সন্তানের জন্ম হয়। পারিবারিক কলহের জেরে বিগত ২ বছর পূর্বে মোহাম্মদ শাহজাহানকে তালাক দেন তার স্ত্রী। সে থেকে শাহজাহান মানসিক ভাবে ভেঙে পড়ে। মাস খানেক আগে প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে বিনা চিকিৎসায় কাতরাচ্ছিল।

এমন সময়ে গত শনিবার ব্রেইন স্ট্রোক করলে স্থানীয়রা আর্থিক সহযোগিতা করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে অন্যত্র নিয়ে যাওয়ার নির্দেশ দেন হাসপাতাল কর্তৃপক্ষ৷ পিতা -মাতা, ভাই বোন, স্ত্রী বিহীন অসহায় মোহাম্মদ শাহজাহানকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে না পেরে স্থানীয়রা তার দুই ছেলের হাতে তুলে দিতে চাইলে তারা অস্বীকৃতি জানান।

তাদের সাথে বিভিন্ন মাধ্যমে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

এলাকাবাসী বলেন, টানা পাঁচ দিন ধরে স্থানীয় আবদুল আমিন নামের এক ব্যক্তি অসুস্থ শাহজাহানের সেবা যত্ন করে যাচ্ছে। স্থানীয়রা সরকারের কাছে এই স্বজনহারা মোহাম্মদ শাহজাহানের চিকিৎসা, বাসস্থান নিশ্চিত করণে এগিয়ে আসার অনুরোধ জানান।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments