নিউজটি শেয়ার করুন

ই-অরেঞ্জসহ ৪ প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে ই-ক্যাব

ছবি: সংগৃহীত

সিপ্লাস ডেস্ক:  প্রায় এক লাখ গ্রাহকের ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠায়  ই-অরেঞ্জসহ  ই-কমার্সভিত্তিক চারটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করেছে  ই-কমার্স  উদ্যোক্তাদের সংগঠন  ই-ক্যাব।

সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল বৃহস্পতিবার (২৬ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেন।

নিবন্ধন হারানো চার প্রতিষ্ঠান হলো- টুয়েন্টিফোর টিকেটি.ডট কম, গ্রিন বাংলা ই-কমার্স লিমিটেড, এক্সিলেন্ট ওয়ার্ল্ড এ্যাগ্রো ফুড অ্যান্ড কনজ্যুমার লিমিটেড এবং ই-অরেঞ্জ ডটকম।

এ বিষয়ে ই-ক্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, ই-ক্যাবের সদস্য প্রতিষ্ঠানের মধ্যে কিছু প্রতিষ্ঠানের নামে বিভিন্ন ধরনের অভিযোগে ই-ক্যাব আভ্যন্তরীণ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়। ভোক্তা ও বিক্রেতাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে ১৬টি প্রতিষ্ঠানকে ভিন্ন ভিন্ন অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তার মধ্যে অভিযোগের বিষয়ে জবাব না দেওয়া, অথবা সন্তোষজনক জবাব না দেওয়ায় চারটি প্রতিষ্ঠানের সদস্যপদ স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে সেগুলো হলো- অর্থ আত্মসাৎ, ক্রেতা ও সরবরাহকারীদের অভিযোগ নিষ্পত্তি না করা, ই-ক্যাবের কারণ দর্শানো ও সতর্কীকরণ পত্রের জবাব না দেওয়া, ই-ক্যাবের পাঠানো অভিযোগের সমাধান না করা, ডিজিটাল কমার্স নির্দেশিকা-২০২১ পালন না করা ও এমএলএম ব্যবসা পরিচালনা করা।

এতে আরও বলা হয়, অভিযুক্ত প্রতিষ্ঠানের মধ্যে ৯টি প্রতিষ্ঠানের কেউ কেউ তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করেছে। কেউ আবার অভিযোগ নিষ্পত্তি ও ডিজিটাল কমার্স পরিচালনা নির্দেশিকা-২০২১ মেনে চলার প্রতিশ্রুতিসহ সময় চেয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments