নিউজটি শেয়ার করুন

ইসলামপুরে ইজিবাইক গ্যারেজে চুরি, প্রায় সাড়ে ৩ লাখ টাকার ব্যাটারী লুট

সেলিম উদ্দীন,কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলার ইসলামপুর নতুন অফিসে ইজিবাইক গ্যারেজে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে।

চোরের দল হানা দিয়ে বর্ণিত ইউনিয়নের মাদরাসা পাড়াস্থ সরওয়ার আলমের মালিকানাধিন ভাড়াটিয়া মনির আহমদের ইজিবাইক গ্যারেজ থেকে ১৩টি ইজিবাইকের ৫২ টি ব্যাটারী নিয়ে গেছে।

সোমবার(১মার্চ)ভোর রাত পৌনে ৪ টার সময় এ চুরির ঘটনা ঘটে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার জসিম উদ্দীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে ইউনিয়নের ১নং ওয়ার্ড নতুন অফিস পাড়ার মরহুম কালু মিয়ার পুত্র মনির আহমদ ঈদগাঁও থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে ঈদগাঁও থানার ওসি আবদুল হালিম, এসআই রেজাউল করিম দু’দফায় ঘটনাস্থল পরিদর্শন করে চোরাই ব্যাটারী ও চোর সনাক্তের প্রক্রিয়া চালাচ্ছেন বলে জানিয়েছেন।

থানায় লিখিত অভিযোগে মনির আহমদ জানান, গত সোমবার তার ইজিবাইক গ্যারেজে ২০টি ছোট বড় ইজিবাইক ও অটোরিক্সা চার্জে দিয়ে তিনি সন্ধ্যায় পুত্র হেফাজত উদ্দীনকে পাহারাদার রেখে বাসায় চলে যান। এদিন ভোর রাত পৌনে ৪ টার সময় সংঘবদ্ধ চোরের দল গ্যারেজের প্রধান ফটক খুলে ভিতরে প্রবেশ করে। এসময় ৪ জন মুখোশধারী অস্ত্রের মুখে আমার ছেলে ও অপর ইজিবাইক চালক দিদারের হাত-মুখ বেঁধে ফেলে মোবাইল ছিনিয়ে নিয়ে গ্যারেজের এক কোনায় বসিয়ে রাখে। পরে প্রায় ১৩ টি ইজিবাইকের ৫২ টি ব্যাটারী খুলে পিকআপ গাড়িতে তুলে নিয়ে যায়।

সোমবার সকালে ছেলের মারফত খবর পেয়ে এসে দেখেন ১৩টি ইজিবাইকের প্রায় ৫২টি ব্যাটারী খুলে নিয়ে গেছে চোরের দল। ৫২ টি ব্যাটারীর আনুমানিক মুল্য সাড়ে ৩ লাখ টাকা হবে বলে তিনি অভিযোগে উল্লেখ করেন।

মনির আহমদ আরো বলেন, মাদরাসা পাড়ায় তার মালিকানাধীন ভাড়ায় চালিত গ্যারেজটি তিনি নিরাপত্তার মাধ্যমে চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু চোরের দল ৫২টি ব্যাটারী চুরি করে তার বড় ধরনের আর্থিক ক্ষতি করেছে।

তার দাবী, সম্প্রতি ইউনিয়নের ডুলাফকির, নাপিতখালী,নতুন অফিসে চুরি বৃদ্ধি পেয়েছে। ইজিবাইক, ব্যাটারি, বাড়ি কোন কিছুই বাদ যাচ্ছে না চোরের কবল থেকে। চরম ক্ষতির শিকার মনির আহমদ চোরের হাত থেকে ব্যাটারী উদ্ধারে পুলিশের সহযোগিতা কামনা করেছেন।