নিউজটি শেয়ার করুন

ফেসবুকে কটুক্তি-অপপ্রচার: ৭ জনের বিরুদ্ধে ইসকনের মামলা , তদন্ত করবে কাউন্টার টেররিজম ইউনিট

ফেসবুকে কটুক্তি-অপপ্রচার: ৭ জনের বিরুদ্ধে ইসকনের মামলা

সিপ্লাস প্রতিবেদক: সনাতন ধর্মের অনুসারী আন্তর্জাতিক সংগঠন ইসকনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি এবং অপপ্রচার চালানোর অভিযোগে চট্টগ্রামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামে ইসকনের পক্ষে মামলাটি দায়ের করেন নন্দনকানন রাধা মাধব মন্দিরের সাধারণ সম্পাদক তাপস আর্চায্য প্রকাশ তারণ নিত্যানন্দ দাস ব্রহ্মচারী।

সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামের বিচারক এসকে এম তোফায়েল হাসান অভিযোগ আমলে নিয়ে কাউন্টার টেররিজম সিটি ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় আসামি করা হয়েছে সঞ্চয় চৌধুরী (৪৩), সুভাষ মুহুরী (৩৪), সুজন বিশ্বাস (৪০), সদীপ দে(৪০), সুশীল দে টুটু (৩০) ও থিঙ্কার বিবেক (এডমিন)সহ অজ্ঞাত নামা ৫/৭ জনকে।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪, ২৫ (২), ২৮ (২), ২৯ (২), ৩১ (২) ও ৩৫ ধারায় আসামিদের বিরুদ্ধে মামলার অভিযোগ আনা হয়েছে।

ইসকনের আইনজীবী অ্যাডভোকেট হিরু সুশীল বলেন, ‘ইসকন একটি আন্তর্জাতিক সংগঠন। সনাতনী সংস্কৃতি ও কৃষ্টি প্রচারে সারাবিশ্বে তাদের একটি সুনাম রয়েছে। ফুড ফর লাইফসহ নানা কর্মকাণ্ডের মাধ্যমে ইসকন সুনাম কুড়িয়েছে। কিন্তু আসামীরা “সেভ প্রবর্তক সংঘ” নামে একটি ফেসবুক গ্রুপ খুলে ইসকনের নামে নানা অপপ্রচার চালাচ্ছে। শুধু তাই নয় তারা ফেসবুকে ইসকনকে নিয়ে কটুক্তি করছে। যার মাধ্যমে সনাতনী সমাজে একটি বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে এবং সনাতনীদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। তাই বাদী সংক্ষুব্ধ হয়ে মামলাটি সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রামে দায়ের করেন। আদালত কাউন্টার টেররিজম সিটি ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments