নিউজটি শেয়ার করুন

আয় ব্যয়ের হিসাব ইসিতে জমা দিলো বিএনপি

আয় ব্যয়ের হিসাব ইসিতে জমা দিলো বিএনপি

সিপ্লাস ডেস্ক: ২০২০ সালে বিএনপির আয় হয়েছে এক কোটি ২২ লাখ ৫৪ হাজার ২৫৯ টাকা। ব্যয় দেখানো হয়েছে এক কোটি ৭৪ লাখ ৫২ হাজার ৫০০ টাকা। এর মধ্যে ঘাটতি এসেছে ৫১ লাখ ৯৯ হাজার ৩৬৪ টাকা।

বৃহস্পতিবার(২৬ আগস্ট) দুপুরে দলের গত বছরের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে জমা দিয়েছে বিএনপি।

এদিন দুপুর একটায় নির্বাচন কমিশন সচিব এর কাছে আয়-ব্যয়ের হিসাব জমা দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দলটির দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

দলীয় সূত্রে জানা যায়, দলীয় সদস্যদের চাঁদা, নমিনেশন ফরম বিক্রি, অনুদান, ব্যাংকের সুদ হিসাব থেকে দলের আয় আসে। অফিস স্টাফদের বেতন, বোনাস, ইউটিলিটি বিল, ত্রাণ সহায়তা, আহত নেতা-কর্মীদের সহযোগিতাসহ বিভিন্ন খাতে ব্যয় হয়। আর ব্যাংকের দলীয় একাউন্টের মূলধন থেকে ঘাটতি পূরণ করা হয়েছে বলে জানা গেছে।

জানতে চাইলে সৈয়দ এমরান সালেহ প্রিন্স মানবজমিনকে বলেন, আমরা ২০২০ সালের দলের আয়-ব্যয়ের হিসাব নির্বাচন কমিশনে জমা দিয়েছি।

এ সময় নির্বাচন কমিশনকে বলেছি, দেশে কোনো রাজনৈতিক পরিবেশ নেই। নির্বাচনের পরিবেশ নেই। সব জায়গায় আতঙ্ক বিরাজ করছে। বিএনপি একটি নিবন্ধিত বাংলাদেশের সর্ব বৃহৎ রাজনৈতিক দল হওয়া সত্বেও দলের সকল কর্মকাণ্ডে সরকার বাধা প্রদান করছে। দলটি লাখ লাখ নেতাকর্মী প্রতিদিন মামলা হামলার শিকার হচ্ছে। এসব বিষয়ে নির্বাচন কমিশনকে নজর দেয়ার আহ্বান জানান তিনি।

এক প্রশ্নের জবাবে বিএনপির সাংগঠনিক সম্পাদক বলেন, দেশে কোনো নির্বাচনের পরিবেশ নেই। আর আমরা আগেও বলেছি, এখনও বলছি এই নির্বাচন কমিশনের প্রতি আমাদের কোন বিশ্বাস নেই। দেশে যদি অবাধ এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন জন্য দিতে হয় তাহলে নতুন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করুন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments