নিউজটি শেয়ার করুন

আমেরিকা যাওয়ার সুযোগ পেলে দিল্লি বিমানবন্দরে লাখো ভারতীয় জড়ো হবে: তালেবান

ছবি: সংগৃহীত

সিপ্লাস ডেস্ক: মার্কিন প্রশাসন যদি ভারতীয়দের বিমানে করে নিয়ে যাওয়া এবং আমেরিকায় বসবাসের প্রস্তাব দেয় তাহলে দিল্লি বিমানবন্দরে দেশটির লাখো মানুষ জড়ো হবে। তালেবানের এক সিনিয়র মুখপাত্র এমনটি বলেছেন। তালেবান দেশটির দখল নেওয়ার কারণেই লাখো আফগান নাগরিক দেশ ছাড়ছেন বলে মিডিয়ায় প্রকাশিত খবরকে ‘প্রোপাগান্ডা’ উল্লেখ করে মুখপাত্র সুহাইল শাহীন এই মন্তব্য করেছেন।

ভারতীয় সম্প্রচারমাধ্যম টিভি৯-কে দেওয়া এক সাক্ষাৎকারে মুখপাত্র সুহাইল শাহীনের কাছে জানতে চাওয়া হয়েছিল, আপনারা বারবার মানুষকে তাদের নিরাপত্তার বিষয়ে আশ্বস্থ করছেন। আপনারা সাধারণ ক্ষমারও ঘোষণা দিয়েছেন। এরপরও দলে দলে আফগানরা দেশ ছাড়ছে। এমনটি কেন হচ্ছে?

জবাবে তালেবান মুখপাত্র বলেন, যুক্তরাষ্ট্র এখন যদি ভারতে ঘোষণা দেয়, আমেরিকায় যেতে যারা আগ্রহী তাদের তিন ঘণ্টার মধ্যে দিল্লি বিমানবন্দরে পৌঁছাতে হবে। তাহলে আপনি দেখতে পাবেন লাখ লাখ ভারতীয় সেখানে হাজির হয়েছে।

উপস্থাপককে পাল্টা প্রশ্ন করে সুহাইল শাহীন জানতে চান, এর অর্থ কী এসব মানুষ ভারত সরকারের ভয়ে ভীত?

মুখপাত্রের প্রশ্নের জবাব না দিয়ে উপস্থাপক জানতে চান, একদিন আগে ভয়াবহ বিস্ফোরণের পর একই স্থানে অনেক মানুষ জড়ো হয়েছে আফগানিস্তান ছাড়ার বেপরোয়া চেষ্টার অংশ হিসেবে। এটিকে কীভাবে ব্যাখ্যা করবেন?

তখন সুহাইল শাহীন বলেন, আপনি বলছেন বিমানবন্দরে অনেক মানুষ জড়ো হয়েছে। এটি সত্য নয়। এখানে জড়ো হওয়া বেশিরভাগ মানুষ কখনও যুক্তরাষ্ট্র বা পশ্চিমাদের সঙ্গে কাজ করেনি। তারা আফগানিস্তান ছাড়ার এবং পশ্চিমা দেশে বসবাসের একটি সুযোগ হিসেবে দেখছে,আর সে সুযোগ তারা কাজে লাগাতে চাইতেছে।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন

 

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments