নিউজটি শেয়ার করুন

আমিরাতে ভিসা জরিমানা মওকুফের মেয়াদ বাড়ল ডিসেম্বর পর্যন্ত

আমিরাত প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতে ১৪ মে হতে শুরু হয়ে আজ ১৭ নভেম্বর এর মধ্যে অবৈধ অভিবাসীদের জন্য স্বল্পমেয়াদী সাধারণ ক্ষমার শেষ হওয়ার কথা থাকলেও আমিরাত কর্তৃপক্ষ তা চলতি বছরের শেষ অবধি পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।

এখন তা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। যারা ভ্রমণে এসে বা আবাসনের পরে অবৈধভাবে দেশে অবস্থান করছেন এমন বাসিন্দারা এই সাধারণ ক্ষমার আওতাভুক্ত। ফেডারাল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) মতে অবৈধ অভিবাসীদের যাদের ভিসার মেয়াদ ১ মার্চের পূর্বে শেষ হয়ে গেছে, তারা চলতি বছরের শেষ অবধি কোনো প্রকার জেল জরিমানা ছাড়া চাইলে আমিরাত ত্যাগ করতে পারবে।

আইসিএ এর ফরেন এফেয়ার্স ও বন্দর বিষয়ক মহাপরিচালক মেজর-জেনারেল সাইদ রাকন আল রশিদী বলেন, ৩১ ডিসেম্বরের মধ্যে যারা আমিরাত ত্যাগ করবে তাদের আমিরাত আইডি এবং পরে তারা ফিরে আসার ব্যাপারে কোন বাধা থাকবে না। জরিমানাও প্রত্যাহার করা হবে।

অবৈধ অভিবাসীদের তাদের অবস্থান বৈধ করার জন্য আরও একটি সুযোগ দেওয়ায় মেজর জেনারেল আল রশিদী আমিরাতের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। এমেনেস্টি বা সাধারণ ক্ষমা সম্পর্কে যে কোন তথ্য জানার জন্যে টোল-ফ্রি নম্বর (800 453) দেওয়া হয়েছে।