নিউজটি শেয়ার করুন

আফগানিস্তানে মার্কিন ড্রোন হামলায় একই পরিবারের ৬ শিশু নিহত

ছবি: সংগৃহীত

সিপ্লাস ডেস্ক: আফাগানিস্তানের রাজধানী কাবুলে ড্রোন হামলা চালিয়েছিল যুক্তরাষ্ট্র।  নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট খোরাসান প্রভিন্সের (আইএস-কে) সন্দেহভাজন বোমা হামলাকারীকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। এই হামলায় নয়জন সাধারণ মানুষ প্রাণ হারিয়েছে। এর মধ্যে ছয়জন শিশু। তারা একই পরিবারের সদস্য। আফগানিস্তানে কাজ করা যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের এক সাংবাদিককে এ তথ্য নিশ্চিত করেছেন নিহত ব্যক্তিদের এক স্বজন।

গত রোববার কাবুলে ওই ড্রোন হামলা চালিয়েছিল যুক্তরাষ্ট্র। এ হামলার পর মার্কিন সেন্ট্রাল কমান্ডের পক্ষ থেকে বলা হয়, কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে হুমকি হয়ে দাঁড়িয়েছে আইএস। আত্মরক্ষার জন্য ওই হামলা চালানো হয়েছে।

মার্কিন এই ড্রোন হামলায়  নিহতদের মধ্যে দুই বছরের শিশুও রয়েছে। এই হামলায় এক ব্যক্তির ভাই নিহত হয়েছেন। ওই ব্যক্তি বলেন, তাঁরা খুবই সাধারণ পরিবারের সদস্য। তিনি বলেন, ‘আমরা কেউ আইএসের সদস্য নই। যেখানে হামলা চালানো হয়েছে, সেটা একটি বাড়ি। সেখানে আমার ভাই তার পরিবার নিয়ে থাকত।’

এদিকে এই হামলার প্রত্যক্ষদর্শীরাও বলেছেন, হামলায় শিশুসহ বেশ কয়েকজন প্রাণ হারিয়েছে। হামলার পর ওই বাড়ির পার্শ্ববর্তী বাড়িতে থাকা এক ব্যক্তি বলেন, ‘হামলায় বাড়িতে আগুন ধরে গিয়েছিল। প্রতিবেশীরা সবাই মিলে আগুন নেভানোর চেষ্টা করেছেন। আমি সেখানে ছয়জনের মরদেহ দেখেছি।’ তিনি বলেন, এ ছাড়া আরও দুই আহত ব্যক্তিকে তিনি দেখেছেন।

এই হামলার পর বিকেলে বেসামরিক মানুষ হতাহতের কথা স্বীকার করেছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments