নিউজটি শেয়ার করুন

আন্তর্জাতিক পাঁচ রুটে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিমানের ফ্লাইট স্থগিত

সিপ্লাস ডেস্ক: করোনা মহামারীর কারণে আন্তর্জাতিক পাঁচ রুটে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিতের সময় বাড়িয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান সূত্র জানায়, ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমুণ্ডু, মদিনা ও কুয়েত রুটে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত করা হল। পরিস্থিতি উন্নতি সাপেক্ষে ফ্লাইট চালুর দিন ও তারিখ জানিয়ে দেয়া হবে।

এর আগে গত ১ নভেম্বর ফ্লাইট স্থগিতের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত বর্ধিত করে বিমান। সর্বশেষ বৃহস্পতিবার আরেক দফায় ফ্লাইট স্থগিতের সময় বাড়াল রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটি।

বিজ্ঞাপন

চীনের উহান থেকে উৎপত্তি প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী আকার ধারণ করে সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে।  গত মার্চ মাস থেকে বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট যোগাযোগ বন্ধ হয়ে যায়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও কয়েকটি রুট ছাড়া আন্তর্জাতিক সব রুটে ফ্লাইট চালানো বন্ধ করে দেয়। পরে ধীরে ধীরে করোনার প্রকোপ কমতে থাকায় কিছু কিছু দেশের সঙ্গে ফ্লাইট চালানো শুরু করে বিমান। তবে ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমুণ্ডু, মদিনা ও কুয়েত রুটে এখনও ফ্লাইট চালু করেনি বিমান।

এদিকে প্রথম ধাপ শেষ হয়ে এবার করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে বিভিন্ন দেশে। বাংলাদেশও করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে। তাই পরিস্থিতি বিবেচনায় আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ওই পাঁচ রুটে ফ্লাইট স্থগিতের সময়সীমা আরও বাড়িয়েছে বিমান।