নিউজটি শেয়ার করুন

আনোয়ারায় শঙ্খ নদীতে নিখোঁজ সেনা সদস্যের লাশ উদ্ধার

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া আসিফ হোসেন নিশান (২০) নামের এক সেনা সদস্যের লাশ প্রায় ১৯ ঘন্টা পরে উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারী) বেলা ১২টার দিকে নিখোঁজের ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে তৈলারদ্বীপ স্থানীয় ইউপি সদস্য আজিজুল হক আজিজ জানান, গতকাল বিকাল পাঁচটার দিকে নদীতে গোসল করতে নেমে সেনা সদস্য নিখোঁজ হয়।

নিখোঁজের ১৯ ঘন্টা ধরে ফায়ারসার্ভিসের ডুবুরিদল, নৌবাহিনী ,সেনাবাহিনী ও পুলিশের যৌথ উদ্ধার অভিযান চালিয়ে আসিফকে উদ্ধার করা হয়।

জানা যায়, নিহত আসিফ হোসেন (২০) বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) ৮২ তম লং কোর্সে অফিসার ক্যাডেট। সে চট্টগ্রাম মিরাসরাই উপজেলার জোরারগঞ্জ ইছাখালী গ্রামের আনোয়ার হোসেনের ছেলে। আনোয়ার হোসেন বর্তমান সেনাবাহিনীর ইউডিসি রেকর্ড শাখায় কর্মরত।

নিহত আসিফ পরিবারের একমাত্র ছেলে। তারা এক ভাই ও দুই বোন।

পরিবার সুত্রে জানা যায়, আজ বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) মাঠে আসরের নামাজের পর আসিফের জানাজা অনুষ্ঠিত হবে। পরে তার নিজ এলাকায় দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

নিহতের বাবা আনোয়ার হোসেন সিপ্লাসকে বলেন, দেশের জন্য লড়তে ছেলেকে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) ভর্তি করা হয়েছে। বিএমএ থেকে অফিসার ক্যাডেট হয়ে সেনাবাহিনী প্রশিক্ষণে যোগদান করেছে প্রায় একবছর। ছেলের স্বপ্ন ছিল গর্বিত সৈনিক হয়ে দেশের জন্য লড়বে। কিন্তু সে স্বপ্ন শেষ হয়ে গেল।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ সিপ্লাসকে জানান, ঘটনার পর থেকে ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহানী, নৌবাহিনী ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় উদ্ধার অভিযান চালিয়ে প্রায় ১৯ ঘন্টা পর লাশ উদ্ধার হয়েছে।

লাশটি আইনি প্রসেসিং শেষ করে সেনাবাহিনী ও তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, সেনাবাহিনীর শীতকালীন মহড়ায় এসে সোমবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে আনোয়ারা উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ জেলে পাড়ায় শঙ্খ নদীতে গোসল করতে নেমে সেনা সদস্য আসিফ হোসেন নিশান নিখোঁজ হয়।