নিউজটি শেয়ার করুন

আনোয়ারায় গ্রাম পর্যায়ে গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ প্রদান সম্পন্ন

আনোয়ারা প্রতিনিধি: সারাদেশের মতো আনোয়ারা উপজেলার ইউনিয়ন পর্যায়ে কোভিট-১৯ গণটিকার প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) উপজেলার ১১টি ইউনিয়নে একযোগে সকাল ৯টা থেকে টিকা দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়। গত ৭ আগষ্ট উপজেলার ১১টি ইউনিয়নের ৬ হাজার ৬শত নারী-পুরুষকে প্রথম ডোজ টিকা প্রদান করা হয়। উপজেলার বৈরাগ, বারশত, বরুমচড়া ও সদর ইউনিয়নে গিয়ে দেখা যায় ইউনিয়নের নির্দিষ্ট টিকা কেন্দ্রে গ্রামের নারীপুরুষরা দ্বিতীয় ডোজ টিকা নিচ্ছেন।

অন্যদিকে বারশত ইউনিয়নে টিকা কেন্দ্রে এসে যারা টিকা নিচ্ছেন তাদেরকে হালকা খাবার ও চকলেট দেওয়া হয়। এদিকে আনোয়ারা সদর ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নের টিকা কেন্দ্রে পরিদর্শনে যান চট্টগ্রাম সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ।

পরিদর্শন শেষে চট্টগ্রাম সিভিল সার্জন ডাঃ শেখ ফজলে রাব্বি সাংবাদিকদের জানান, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় দেশে কোভিট-১৯ টিকাদান কর্মসূচি চলমান আছে। উপজেলা ও নগর ছাড়া বিশেষ টিকাদানের মাধ্যমে গ্রামের নারীপুরুষদেরও টিকার আওতায় আনা হয়েছে, ধারাবাহিকভাবে বাকীদেরও আনা হবে। দেশের ১৩ কোটি মানুষের টিকা দেওয়ার যে উদ্যেগ নিয়েছে সরকার সেটি সঠিক পথে এগিয়ে চলেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন বৈরাগ ইউপি চেয়ারম্যান মোঃ সোলায়মান, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ, বরুমচড়া ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী ও সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা স্বাস্থ্যকর্মীরা৷ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ জানান, আনোয়ারায় ১১টি ইউনিয়নের ৬ হাজার ৬ শত জনকে কোভিট-১৯ টিকা প্রথম ডোজের পর দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছে।

সিনোফার্মের টিকাদানের ক্ষেত্রে বয়স্ক, মহিলা ও প্রতিবন্ধী ব্যক্তিদের অগ্রাধিকার দেওয়া হয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments