নিউজটি শেয়ার করুন

আনোয়ারায় চল্লিশ লক্ষ টাকা ব্যয়ে মেরিন একাডেমী সড়কের প্রশস্তকরণ কাজ শুরু

আনোয়ারা প্রতিনিধি: আনোয়ারার জনগুরুত্বপূর্ণ মেরিন একাডেমী সড়কের প্রশস্তকরণ কাজ অবশেষে শুরু হয়েছে। গত মঙ্গলবার থেকে এই সড়কের প্রশস্তকরণ কাজ শুরু হয়। চট্টগ্রাম জেলা পরিষদের বরাদ্ধে ঠিকাদারি প্রতিষ্ঠান এ এইচ এন্টারপ্রাইজ সড়কের কাজটি বাস্তবায়ন করছেন।

জানা যায়, আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার অতি জনগুরুত্বপূর্ণ এই মেরিন একাডেমী সড়ক। এই সড়ক দিয়ে মেরিন একাডেমীর শিক্ষার্থী, বদলপুরা গ্রামের লোকজন ছাড়াও ১২, ১৪ নং ঘাটের লোকজন চলাফেরা করেন। তাছাড়া কর্ণফুলী ড্রাইডকসহ বিভিন্ন কারখানার মালামাল আনানেয়া করাহয়। ফলে দিনদিন গুরুত্বপূর্ণ হয়ে উঠছে এই সড়ক। কিছুদিন আগে সড়কটির কার্পেটিংয়ের কাজ সম্পন্ন হয়। তবে প্রয়োজনের তুলনায় সড়কটির প্রশস্ততা কম হওয়ায় বড় দুটি গাড়ী পাশাপাশি চলতে পারেনা। এজন্য সড়কটি প্রশস্তকরণ জরুরী হয়ে উঠেছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, চট্টগ্রাম জেলা পরিষদ থেকে মেরিন একাডেমী সড়ক প্রশস্তকরণে প্রায় ৪০ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়। ২ হাজার মিটার দৈর্ঘ্য ও ৪ ফুট প্রস্ত আরসিসি ঢালাইয়ের জন্য জেলা পরিষদ থেকে সময় দেয়া হয় এক মাস। তবে ঠিকাদারি প্রতিষ্ঠান নির্ধারিত সময়ের আগেই কাজটি শেষ করবেন বলে জানিয়েছে। এছাড়া বরাদ্দের বাইরে নিজস্ব তহবিল থেকে ভূর্তুকি দিয়ে উন্নত মানের কাজ করছেন বলে জানিয়েছেন ঠিকাদার মো. আনোয়ার হোসেন কন্ট্রাক্টর।

স্থানীয় বাসিন্দা এয়ার মোহাম্মদ বলেন, মেরিন একাডেমী সড়কটির পাশ ছোট হওয়ায় দুটি গাড়ি ক্রস করতে পারেনা। এভাবে পথচারীদের চলাচল ঝুঁকিপূর্ণ। এজন্য সড়কটি প্রশস্ত করা প্রয়োজন ছিল। ঠিকাদার যেভাবে কাজ করছে তাতে এলাকাবাসী সন্তুষ্ট।

এ এইচ এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী ঠিকাদার মো. আনোয়ার হোসেন জানান, এটি আমার এলাকার সড়ক। সড়কটি কাজ করতে গিয়ে বিভিন্ন বাঁধার কারণে অনেক ঠিকাদার কাজ করেননি। আমি বরাদ্দের বাইরে নিজস্ব তহবিল থেকে ভূর্তুকি দিয়ে কাজটি সম্পন্ন করছি। যাতে কাজটি দীর্ঘস্থায়ী হয় এবং এলাকার লোকজন দীর্ঘমেয়াদী এর সুফল ভোগ করে।