নিউজটি শেয়ার করুন

অসহায়দের মাঝে সেনাবাহিনীর খাদ্য বিতরণ অব্যাহত(ভিডিওসহ)

জিয়াউল হক ইমন: করোনা দূর্যোগময় সময়ে বন্দর নগরী চট্টগ্রামে সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার নির্দেশে ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন বিগ্রেড এর উদ্যোগে আগের ন্যায়  খাদ্য সহায়তা দেওয়া অব্যাহত রাখছে সেনাবাহিনী । খাদ্য সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান সেনাবাহিনীর দায়িত্বরত অফিসাররা।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাতে নগরীর ঝাউতলা, সিআরবি শিরীষ তলা ও চট্টগ্রাম বন্দরের নিমতলা এলাকাসহ বিভিন্ন মোড়ে  এই খাদ্য সহযোগিতা প্রদান করে সেনাবাহিনীর দুটি ইউনিট।

এই অসময়ে খাদ্য সহায়তা পেয়ে বড়ই উপকারে আসছে বলে জানিয়েছে বেশ কয়েকজন খাদ্য সামগ্রী গ্রহীতা।

অসহায় দুস্থ ও কর্মহীন মানুষ যাতে ঘর থেকে বের না হয়,পাশাপাশি জীবন যাত্রা অব্যাহত রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর খাদ্য সহযোগিতার কার্যক্রম অব্যাহত রাখার কথা জানিয়েছে দায়িত্বরত ক্যাপ্টেন সামিন।

সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশনের মেজর সাইদ সিপ্লাসকে বলেন, চট্টগ্রামের ঝাউতলায় ঘরে ঘরে গিয়ে এবং সিআরবি শিরীষ তলাসহ পথে পথে অসহায়দের ও নিম্নআয়ের হতদরিদ্র জনসাধারণের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের পাশাপাশি চট্টগ্রাম জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে করোনাভাইরাস এর বিস্তার রোধে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ সরকারের নির্দেশনা মোতাবেক সবাই যেন বাসায় অবস্থান করেন সে বিষয়ে সচেতন মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। হোম কোয়ারেন্টাইন নিশ্চিতের বিষয়েও আমাদের তৎপরতা চলমান রয়েছে।

তাছাড়া, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ের মাধ্যমে চট্টগ্রাম শহরের সড়কসমূহ জীবাণুনাশক ছিটানোর কার্যক্রমও  অব্যাহত আছে বলেও জানান সেনাবাহিনীর এই কর্মকর্তা।

প্রসঙ্গত: এর আগে নগরীর বেশ কয়েকটি এলাকায় শত শত অসহায় দুস্থ ও কর্মহীন মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দেন সেনাবাহিনী।

বিস্তারিত জানার জন্য নিচে দেয়া ভিডিও লিঙ্কটিতে প্রবেশ করুন।