নিউজটি শেয়ার করুন

অপসারিত হলেন রাউজান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান

রাউজান প্রতিনিধিঃ  চট্টগ্রাম জেলার রাউজান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানমকে সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধির সাথে অসৌজন্যমুলক আচরণের জন্য অপসারণ করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি (রবিবার) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ সচিব শামসুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (৪৬.০০,০০০০.০৪৫.২৭.০৩২.২০-১১০) এই অপসারণাদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত বছর অক্টোবরে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান’ সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণকারী জনপ্রতিনিধি ও বিভিন্ন সরকারি কর্মকর্তাগণকে অকথ্য ভাষায় গালমন্দ, অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্যসহ ঔদ্ধত্যপূর্ণ অসদাচরণ করেন তিনি।

এই ঘটনায় উপজেলা পরিষদ আইন-১৯৯৮ [উপজেলা পরিষদ (সংশােধন) আইন, ২০১১ দ্বারা সংশােধিত) এর ১৩(১)(গ) ধারা লংঘিত হওয়ায় সরকার জনস্বার্থে তাকে তার স্বীয় পদ হতে অপসারণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

এমতাবস্থায় বিষয়টি বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমাণিত হওয়ায় উপজেলা পরিষদ আইন-১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশােধন) আইন, ২০১১ দ্বারা সংশােধিত) এর ১৩(২) ধারা এবং উপজেলা পরিষদ সদস্য ও মহিলা সদস্যদের (অপসারণ, অনাস্থা ও পদ-শূন্যতা) বিধিমালা, ২০১৬ মােতাবেক তাকে স্বীয় পদ হতে অপসারণ করে পদটি শূন্য ঘােষণা করা হয়।

এই প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, প্রজ্ঞাপনের অনুলিপি পেয়ে আমরা বিষয়টি নিশ্চিত হয়েছে। ঔদ্ধ্যত্যপূর্ণ অসাধাচরণ করায় এটি হয়েছে। অবিলম্বে তা কার্যকর হবে বলেও জানিয়েছেন তিনি। উল্লেখ্য ফৌজিয়া খানম টানা তৃতীয়বারের মতো নির্বাচিত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন।